বাজেট কমানো এবং জমাট বাঁধার পরিবেশে, লাইব্রেরিগুলিকে অবশ্যই খরচ এবং অদক্ষতার উপর শক্ত লাগাম রাখতে হবে। সিস্টেম এবং প্রক্রিয়াগুলির দক্ষতা চমৎকার গ্রাহক পরিষেবার সাথে হাতে হাতে যায়। ম্যানেজাররা, যাইহোক, প্রায়শই লাইব্রেরির দৈনন্দিন কাজকর্ম থেকে নিজেকে অনেক দূরে সরিয়ে ফেলেন যে তারা জানেন না কোথায় অদক্ষতা, ভুল এবং দুর্বল গ্রাহক পরিষেবা ঘটতে পারে।
সাংগঠনিক উন্নতিতে লেখকের 50 বছরেরও বেশি দক্ষতার উপর ভিত্তি করে, কোয়ালিটি লাইব্রেরি সমস্যা ক্ষেত্রগুলি চিহ্নিত করতে এবং প্রক্রিয়াগুলিকে উন্নত করার জন্য একটি পদ্ধতি সরবরাহ করে। লাইব্রেরি প্রক্রিয়া এবং নেটওয়ার্কগুলির রূপরেখা একটি গ্রাহক-কেন্দ্রিক সিস্টেম বিকাশ করে, প্রশাসক এবং পরিচালকরা দ্রুত উন্নতির জন্য ক্ষেত্রগুলি নির্ধারণ করতে পারেন যা সরাসরি লাইব্রেরির লক্ষ্য এবং মিশনে প্রযোজ্য। স্টাফরাও শিখবে কিভাবে পরিসংখ্যানগতভাবে নতুন প্রক্রিয়ার কার্যকারিতা নথিভুক্ত করা যায়, লাইব্রেরীকে এর প্রভাব পরিমাপ করার একটি উপায় প্রদান করে।
প্রশাসকদের তাদের সরবরাহকারী এবং গ্রাহকদের একটি পরিষ্কার বোঝার দেয়
উন্নতি এবং আরও ভাল সিদ্ধান্ত নেওয়ার জন্য ফ্রন্ট-লাইন কর্মীদের ক্ষমতা দেয়
কর্মচারী এবং দলের মনোবল বৃদ্ধি করে কারণ তারা পরিবর্তন আনতে একসঙ্গে কাজ করে
কিভাবে প্রক্রিয়া উন্নতি কাজ করে তা দেখানো বাস্তব জীবনের সাফল্যের উদাহরণ অফার করে
পরিসংখ্যান, পরিশিষ্ট, কার্যপত্রক এবং একটি শব্দকোষ অন্তর্ভুক্ত
এখানে প্রদত্ত নির্দেশিকা এবং কার্যপত্রকগুলির উপর ভিত্তি করে প্রক্রিয়াগুলি ক্রমাগত মূল্যায়ন করে, পাবলিক এবং একাডেমিক লাইব্রেরি প্রশাসক এবং পরিচালকরা পৃষ্ঠপোষক এবং কর্মীদের জন্য একইভাবে পরিষেবার গুণমান এবং দক্ষতা উন্নত করবে৷
Recent Comments